সাম্প্রতিক পোস্ট

ম্যাজিক বক্সে কিছুটা হলেও কষ্ট লাঘব হবে দুঃস্থ মানুষগুলোর

রাজশাহী খেকে তহুরা খাতুন লিলি
রাজশাহীর তরুণ সংগঠন হেল্প পিপুল। সাভারে অবস্থিত ভবন রানা প্লাজা তৈরি পোশাক শিল্প কারখানা শ্রমিকসহ ভেঙ্গে পড়া দূর্ঘটনাটির ভয়াবহতা উবলব্ধি করে স্বজন শুভাকাঙ্খীদের আর্থিক সাহায্যে প্রতিষ্ঠিত হয় হেল্প পিপল সংগঠনটি। যার প্রধান উদ্দেশ্য তরুণের ভাল কাজের চর্চার অভ্যাস গড়ে তুলে সুবিধা বঞ্চিতদের সেবার মাধ্যমে মানবিক সমাজ গঠন করা।
এই করোনা কালীন সময়েও হেল্প পিপল ছুটে গেছে বিভিন্ন অসহায় মানুষকে সাহায্য করার জন্য। লকডাউনে দুঃস্থ মানুষদের খাবার দিয়ে ইফতার দিয়ে, এবং সেহেরিতেও দুঃস্থ মানুষকে খাবার দিয়ে সহযোগিতা করেছে। সামনে ঈদ তাই এই লকডাউনে খেটে খাওয়া মানুষদের সাহায্য করতে ও তাদের মুখে হাসি ফোটাতে সংগঠনটি ম্যাজিক বক্স নামে একটি করে বক্স বিভিন্ন খেটে খাওয়া মানুষের দ্বারে পৌছে দিচ্ছে।


মূলত রাজশাহী শহরে যে সকল কর্মমূখী মানুষ যারা লকডাউনে কাজ করতে পারছেন না তাদের জন্য ম্যাজিক বক্স বিতরণ করা হয়। এই বক্সের ভেতর আছে ৬ কেজি চাল, এক কেজি পোলাও, সেমাই, আলু পেয়াজ তেল ইত্যাদি। এই প্রসঙ্গে সংগঠনের সভাপতি আল রাশিদ রাহি বলেন, ‘শহরে বিভিন্ন জায়গা মুচি, ভ্যান চালক, বয়স্ক রিক্সা চালাক, ছোট বাচ্চা, বেলুন বিক্রেতাদের দেওয়া হয়েছে প্রায় ১০০টি পরিবারকে।’ তিনি আরো বলেন, ‘লকডাউনে তাদের আয় এমনিতেও অনেক কমে গেছে তাদের দূর্ভোগ বেড়েছে। তাই তাদের মুখে একটু হাসি ফোটাতে আমাদের এই চেষ্টা। আমরা সবাই একটু মানবিক হলে তাদের দুঃখটা কমে এবং তাদের আনন্দটা ভাগাভাগি করে নেয়া যায়।


উল্লেখ্য যে, গত এপ্রিল মাসে সংগঠনের সভাপতি আল-রাশিদ রাহি বিয়ে সম্পন্ন হয়। তিনি বিয়েতে অনুষ্ঠান না করে সে টাকা দিয়ে ৩০০ দুঃস্থ পরিবারকে খাবার দিয়ে সহযোগীতা করেছে।

happy wheels 2

Comments

%d bloggers like this: