সাম্প্রতিক পোস্ট

শ্যামনগরে সবুজ উপকূল গড়তে বনায়ন কর্মসূচি

সাতক্ষীরার শ্যামনগর থেকে গাজী আল ইমরান


একটি গাছ হাজারো প্রাণ, বেশি বেশি গাছ লাগান। এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরার শ্যামনগরে বৃক্ষ রোপণ করা হয়েছে। আজ বুধবার (২৫ আগষ্ট) সকাল ১০ টায় উপজেলা সদরের গোপালপুর-সোয়ালিয়া রাস্তার দুপাশে প্রাকৃতিক দুর্যোগ ও অতিদ্রুত জলবায়ু পরিবর্তন হ্রাসে স্বেচ্ছাসেবী সংগঠন সিডিও’র উদ্যোগ ও বাস্তবায়নে এবং উপজেলা প্রশাসন, সদর ইউনিয়ন পরিষদ ও বারসিক’র সার্বিক সহযোগিতায় ১ কিঃমিঃ বনায়ন উদবোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আ.ন.ম আবুজর গিফারী।

বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধনকালে উপজেলা নির্বাহী অফিসার বলেন, ‘আগামীর সবুজ উপকূল গড়তে বৃক্ষ রোপণের বিকল্প নেই। উপকূল রক্ষায় পুরো উপকূলে বেশি বেশি বনায়ন করার জন্য যুবদের এগিয়ে আসতে হবে।’ উপজেলা নির্বাহী অফিসার আরও বলেন, ‘বৃক্ষ সম্পর্কে তরুণ প্রজন্মকে ধারণা দিতে হবে। তাহলে তারা বনায়ন করতে আগ্রহ প্রকাশ করবে ‘

এসময় উপস্থিত ছিলেন বারসিকের লিয়াজো অফিসার গাজী আল ইমরান, ইউপি সদস্য মলয় কুমার ঝন্টু, সমাজসেবক আনসার উদ্দীন,সিডিও ইয়ুথ টিমের সহসভাপতি আনিসুর রহমান, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, সদর ইউনিটের সভাপতি আনিসুর রহমান মিলন, মহসিন কলেজ ইউনিট সভাপতি জামাল হোসেন, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান সাগর,কাশিমাড়ি ইউনিট সভাপতি মিয়ারাজ হোসেন বাচ্চু,কলেজ ইউনিটের সহসভাপতি শাকিল হোসেন,সদর ইউনিটের সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, সদস্য আল মামুনসহ সিডিও ইয়ুথ টিমের সদস্য বৃন্দ।এসময় রাস্তার বনায়ন সংরক্ষণে একজন কেয়ারটেকার নিয়োগ দেওয়া হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: