সাম্প্রতিক পোস্ট

সামাজিক দুর্যোগ দূর করতে আরও স্বেচ্ছাসেবী যুবক বাড়াতে হবে

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম ও ঋতু রবি দাস
‘মুজিব বর্ষের প্রতিশ্রæতি, দুর্যোগ প্রস্তুতি জোরদার করি’, ‘নারী পুরুষে বৈষম্য হ্রাস করি, জেন্ডার সংবেদনশীল ন্যায্যতার সমাজ গড়ি’- এই ধরনের ¯েøাগানকে সামনে ধরে আজ ১৩ অক্টোবর মানিকগঞ্জ সৃজন ওপেন রোভার্স স্কাউট ও বারসিক’র যৌথ উদ্যোগে মানিকগঞ্জ শহরে স্যাক কার্যালয়ে বিশ্ব দুর্যোগ প্রশমন দিবসে নারীর ক্ষমতায়ন ও জেন্ডার বৈচিত্র্য সুরক্ষায় স্বেচ্ছাসেবী গ্রæপ তৈরির লক্ষ্যে যুব কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


যুব কর্মশালায় মানিকগঞ্জ ইয়ুথ গ্রীন ক্লাবের সভাপতি ও স্কাউটার এডমিন মিজানুর রহমান হৃদয়ের সভাপতিত্বে ও সৃজন ওপেন রোভার্স স্কাউটের জেলা সভাপতি মিজানুর রহমান সোহাগের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায়। কর্মসূচির ধারণাপত্র পাঠ করেন বারসিক প্রকল্প সহায়ক ঋতু রবি দাস, সেশনভিত্তিক আলোচনা করেন বারসিক প্রকল্প কর্মকর্তা মো. নজরুল ইসলাম। অতিথি বক্তা হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ বিচারপতি নুরুল ইসলাম সরকারি কলেজের সদ্য প্রয়াত অধ্যক্ষ প্রফেসর মনোয়ার হোসেন।


সহায়ক ও অংশগ্রহণকারিরা সেশনভিত্তিক আলোচনায় অংশগ্রহণ করেন এবং বিষয়ভিত্তিক প্রশ্ন রাখেন। আলোচনায় দুর্যোগ, প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ, আপদকালীন সময়ে নারীর ভূমিকা, নারীর ক্ষমতায়ন, জেন্ডার অসমতাসহ সমাজের অভেদ বৈষম্য দূর করে একটি সামাজিক ন্যায্যতার সমাজ বির্নিমাণে যুব সমাজের ভূমিকা নিয়ে আলোচনা হয়। আলোচকরা বলেন, মনুষ্যসৃষ্ট সামাজিক দুর্যোগ ও অসমতা দুর করতে আরও স্বেচ্ছাসেবী যুবক বাড়াতে হবে।

happy wheels 2

Comments

%d bloggers like this: