সাম্প্রতিক পোস্ট

বেগম রোকেয়া দিবসে বাল্য বিয়ে ও নারী নির্যাতন প্রতিরোধের প্রত্যয় নিলেন শিক্ষার্থীরা

সিংগাইর, মানিকগঞ্জ থেকে আছিয়া আক্তার
‘বেগম রোকেয়ার আদর্শের পথ ধরি, নারীবান্ধব বহুত্ববাদি সমাজ গড়ি’-এই স্লোগানকে সামনে রেখে সম্প্রতি মানিকগঞ্জ সিংগাইর অঞ্চলে বাইমাইল কবি নজরুল উচ্চ বিদ্যালয় ও বারসিক’র যৌথ উদ্যোগে বিদ্যালয় মিলনায়তনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২১ উদযাপন করা হয়েছে। এই দিবস উপলক্ষে দশম শ্রেণীর শিক্ষার্থীদের সাথে সৃজনশীল অনুষ্ঠানমালার অংশ হিসেবে বেগম রোকেয়ার জীবন ও কর্মের ওপর উপস্থিত বক্তৃতামালা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বাইমাইল কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদের সভাপতিত্তে¡ বারসিক কর্মকর্তা মো. নজরুল ইসলাম এর সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন ওই বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক বাবু কল্যাণ স্যানাল, সিনিয়র সহকারি শিক্ষক জনাব আব্দুর রউফ ও আতিকুল ইসলাম।


আলোচনায় বক্তারা বলেন, ‘ আমরা বেগম রোকেয়ার উত্তরসূরী হিসেবে যেন তাঁর দেখানো পথে এগিয়ে চলি। যতই উগ্র সাম্প্রদায়িক শক্তি মাথাচারা দিক না কেন বেগম রোকেয়াদের মাটিতে সাম্প্রদায়িক অপশক্তির বিজয় হবে না। আমরা সবাই রোকেয়া, আমরা বাল্য বিয়ে, নারী নির্যাতন প্রতিরোধে সকল শিক্ষর্থী একযোগে কাজ করবো এবং নারীবান্ধব সমাজ গড়তে সাংস্কৃতিক চর্চা করবো।’
উল্লেখ্য, অনুষ্ঠানের কর্মসূচির ধারণাপত্র পাঠ করেন বারসিক প্রকল্প সহায়ক আছিয়া আক্তার ও প্রতিযোগী বাছাই কমিটিতে কাজ করেন সিনিয়র সহকারি শিক্ষক আব্দুল কুদ্দুস ও বারসিক প্রকল্প সহায়ক রিনা আক্তার প্রমুখ। কুইজে পুরুস্কার বিজয়ীরা হলেন সিমান্ত বিশ^াস, সোহাগ হোসেন, দিবা সরকার, ববিতা সরকার। উপস্থিত বক্তৃতায় বিজয়ী হয়েছে রায়হান হোসেন, সুরিয়া আক্তার, আরমান হোসেন, সিনথিয়া আক্তার প্রমুখ।

happy wheels 2

Comments

%d bloggers like this: