সাম্প্রতিক পোস্ট

জনসংগঠনকে শক্তিশালী করতে প্রয়োজন দক্ষ কর্মীর

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম
‘জননেতৃত্বের বিকাশ কর বহুত্ববাদি সমাজ বিনির্মাণ কর” বারসিক উদ্যোগে সম্প্রতি মানিকগঞ্জ রিসোর্স সেন্টার মিলনায়তনে প্রকল্প পর্যালোচনা ও পরিকল্পনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


কর্মশালায় বারসিক আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায়ের সভাপতিত্বে সহায়কের ভূমিকা পালন করেন বারসিক পরিচালক সৈয়দ আলী বিশ্বাস, যোনাল সমন্বয়কারি ও প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম বিশ্বাস।

কর্মশালায় সৈয়দ আলী বিশ্বাস পর্যায়ক্রমিকভাবে জননেতৃত্ত্বের উন্নয়ন প্রক্রিয়া বাস্তবায়নে প্রকল্পের চলমান পরিস্থিতি ও লক্ষমাত্রা পর্যালোচনা, মূল কর্মসূচি উপস্থাপন ও ইস্যুভিত্তিক আলোচনা করেন। তিনি জননেতৃত্বে উন্নয়ন, বৈচিত্র্য, আন্তঃনির্ভরশীলতা, সামাজিক রূপান্তর, প্রতিবেশ, পুষ্টিবাড়ি/শতবাড়ি মডেলসহ বিভিন্ন বিষয় অংশগ্রহণকারীদের ধারণা দেন এবং কিভাবে এই কর্মসূচিগুলো বাস্তবায়ন করা হবে সে সম্পর্কে দিকনির্দেশনা দেন।


কর্মশালায় প্রকল্পের কার্যক্রম উপস্থাপন ও কর্মসূচি নির্ধারণ, দলীয় অনুশীলন উপজেলাভিত্তিক কর্মপরিকল্পনা প্রণয়ন এবং জেলাভিত্তিক কর্মপরিকল্পনা প্রণয়ন ও উপস্থাপন নিয়েও আলোচনা করা হয়। এছাড়া প্রকল্প ব্যবস্থাপনা ও হিসাব ব্যবস্থাপনা নিয়ে অংশগ্রহণকারীদের ধারণা প্রদান করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: