সাম্প্রতিক পোস্ট

সাতক্ষীরায় ‘বাল্য বিয়েকে লাল কার্ড প্রদর্শন করলো কিশোরীরা

সাতক্ষীরায় ‘বাল্য বিয়েকে লাল কার্ড প্রদর্শন করলো কিশোরীরা

সাতক্ষীরা থেকে গাজী মাহিদা মিজান 

সাতক্ষীরায় বাল্যবিয়ে প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘বাল্য বিয়েকে লাল কার্ড’ শীর্ষক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।  

গতকাল (৩০ মার্চ) সাতক্ষীরা পৌর শহরের বাঁকাল ইসলামপুর মাঝের পাড়া ফুটবল মাঠে ‘বাল্য বিয়ে জীবন থেকে জীবন কেড়ে নেয়’ প্রতিপাদ্যে বারসিক এই ক্যাম্পেইনের আয়োজন করে। 

ক্যাম্পেইনে সাতক্ষীরা সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা। 

বারসিক’র সহকারী প্রোগ্রাম অফিসার গাজী মাহিদা মিজানের সঞ্চালনায় ক্যাম্পেইনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান ও বাজুয়ারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গনি আসাদ।

আরও বক্তব্য রাখেন শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সংগঠক এস এম হাবিবুল হাসান, বারসিকের যুব সংগঠক মো. জাহাঙ্গীর আলম, স্থানীয় অভিভাবক লাভলু রহমান, শিক্ষার্থী ফারজানা, মনিরা ও শিলা। 

ক্যাম্পেইনে বাল্য বিয়ের ক্ষতিকর দিকসমূহ তুলে ধরে বলা হয়, ‘আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। মেয়েদের ১৮ বছরের আগে বিয়ে এবং ২০ বছরের আগে সন্তান নেওয়া থেকে বিরত থাকতে হবে। মেয়েরা পরিবারের বোঝা নয়। তাদেরকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ ও আত্মনির্ভর করে তুলতে হবে। তাহলেই বাল্য বিয়ের ঝুঁকি কমবে।’ 

এসময় কিশোরীরা বাল্য বিয়েকে লাল কার্ড প্রদর্শন করে বাল্য বিয়ে প্রতিরোধে সকলকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসার আহবান জানায়। 

অনুষ্ঠানে কিশোরীদের মাঝে স্যানেটারি ন্যাপকিন বিতরণ করা হয়।  

happy wheels 2

Comments

%d bloggers like this: