সাম্প্রতিক পোস্ট

ঢাকার চাঁদ উদ্যানে শিশু ও কিশোর কিশোরীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাকা থেকে,রুনা আক্তার
বারসিক’র উদ্যোগে সম্প্রতি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মোহাম্মাদপুর থানার চাঁদ উদ্দ্যানে এ চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় ২০ জন শিশু ও কিশোর কিশোরী অংশগ্রহণ করে। চিত্রাংকন কর্মসূচির প্রতিপাদ্য বিষয় ছিলো ‘এসো স্বপ্ন দেখি, ছবি আঁকি, জীবন সাজাই নতুন রূপে।


চিত্রাংকন কর্মসূচির মূল লক্ষ্য হল অংশগ্রহণকারিদের সৃষ্টিশীল কাজে যুক্ত করার মাধ্যমে তাদের স্বপ্নকে ফুটিয়ে তোলা, তাদের আত্মবিশ্বাস বাড়িয়ে তোলা। একই সাথে তারা যাতে এই সৃষ্টিশীল কাজের মধ্য দিয়ে তাদের জীবনের স্বপ্ন, লক্ষ্য, প্রত্যাশা, সুনির্দিষ্ট করতে পারে সেই চেষ্টা করা।


অনুষ্ঠানে মাঠ সহায়ক রুনা আক্তার শিশু ও কিশোর কিশোরীদের সাথে শিক্ষার গুরুত্ব সর্ম্পকে আলোচনা করেন। তিনি বলেন, ‘আমাদের প্রত্যেকের জীবনে শিক্ষা দরকার। শিক্ষাই হলো জীবনের মূূল চাবিকাঠি। শিক্ষা ছাড়া আমরা সমাজে সুন্দরভাবে বেঁচে থাকতে পারব না। এটি সমাজের অন্যায়, দূর্নীতি ও অন্যান্য মন্দ কাজের বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা বিকাশ করে শিক্ষা। তিনি আরও বলেন, ‘শিক্ষা আমাদের চারপাশের জগত সর্ম্পকে জ্ঞান দেয়। শিক্ষা আমাদের সুন্দর একটি ভবিষ্যৎ উপহার দেয় ।’


বারসিক এর পক্ষ থেকে চিত্রাঙ্কনে অংশগ্রহণকারীদের মধ্যে উপহার হিসেবে খাতা, রং পেন্সিল,রাবার, সাপ্নার,স্কেল ও বিস্কুট দেওয়া হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: