সাম্প্রতিক পোস্ট

সকলের সহযোগিতাই পারে পরিকল্পিত কাজ বাস্তবায়ন করতে

সিংগাইর, মানিকগঞ্জ থেকে বিউটি সরকার
মানিকগঞ্জ জেলার সিংগাইর বারসিক রির্সোস সেন্টারে সম্প্রতি প্রকল্পের অগ্রগতি ও পরিকল্পনা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। নবগ্রাম কৃষক-কৃষাণী সংগঠনের নির্বাহী সদস্য করম আলী মাষ্টারের সভাপতিত্বে এবং বারসিক সিংগাইর রির্সোস সেন্টারের কর্মসূচি সমন্বয়কারী শিমুল বিশ্বাসের সঞ্চালনায় উক্ত সভায় বায়রা ও বলধারা ইউনিয়নের কৃষক-কৃষাণী সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন । এছাড়া উক্ত সভায় মানিকগঞ্জের এলাকা সমন্বয়কারী বিমল রায়, কর্মসূচী কর্মকর্তা বিউটি সরকার, শাহিনুর রহমান ও মাঠ সহায়ক শারমিন আক্তার উপস্থিত ছিলেন।


সভার শুরুতে শিমুল বিশ্বাস প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য ও প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা করেন। তিনি পরিকল্পনার বিষয় সর্ম্পকে ও সকলকে ধারণা প্রদান করেন। তিনি বলেন, ‘কোন কাজের পূর্ব চিন্তা হল পরিকল্পনা। আমরা কি কাজ করবো, কিভাবে করবো, কোথায় করবো, কাদের সাথে করবো, কখন করবো, কে করবে তা ঠিক করতে হবে। অতঃপর কৃষকের অধিকার কর্মসূচীতে কৃষক-কৃষাণী সংগঠনের বাৎসরিক পরিকল্পনা অনুযায়ী যে সকল কাজ বাস্তবায়িত হয়নি এবং সর্বসম্মতিক্রমে আগামী ৪ মাসের পরিকল্পনায় যে সকল কাজ সমন্বয় করা হয়েছে তা উপস্থাপন করেন কর্মসূচি কর্মকর্তা শাহিনুর রহমান।


সভার এক পর্যায়ে সংগঠনের সকলের মতামতের ভিত্তিতে কিছু সিদ্ধান্ত উপস্থাপিত হয়। এ প্রসংগে জামালপুর মধ্যপাড়া কৃষক সংগঠনের সভাপতি মো: ফরহাদ হোসেন সময়কে গুরুত্ব দিয়ে অধিকার ভিত্তিক গুরুত্বপূর্ণ কাজগুলো আগে করার সিদ্ধান্ত প্রদান করেন এবং ধারাবাহিকতার ভিত্তিতে প্রত্যেক সদস্যকে যুক্ত করার পরামর্শ প্রদান করেন। নয়াবাড়ী কৃষক সংগঠনের সভাপতি ইমান আলী যে কাজগুলো বাস্তবায়িত হয়নি তা সকলের সহযোগিতার মাধ্যমে সফল করার সিদ্ধান্ত প্রদান করেন। এছাড়া বাঙ্গালা কৃষক সংগঠনের সহ-সভাপতি সুবাস মন্ডল সময়কে প্রাধান্য দিয়ে সবাইকে সঠিক সময়ে কাজগুলো করার সিদ্ধান্ত প্রদান করেন। বড় কালিয়াকৈর কৃষক সংগঠনের সদস্য মো: জসীম উদ্দিন বলেন, ‘পরিকল্পনার মাধ্যমেই আমরা উদ্যোগী হয়ে সরকারি সহযোগিতা পেয়েছি। তাই পরিকল্পনার কাজকে বাস্তবায়িত করতে হবে তবেই সফলতা আসবে ।

happy wheels 2

Comments

%d bloggers like this: