বাল্য বিয়েমুক্ত প্রতিষ্ঠান গড়ার প্রত্যয় করলেন সিংগাইরের শিক্ষকগণ

মো.নজরুল ইসলামঃ মানিকগঞ্জ প্রতিনিধি

“নারী-পুরুষের বৈষম্য হ্রাস করি, জেন্ডার সংবেদনশীল প্রতিষ্ঠা গড়ি” এই স্লোগানকে সামনে রেখে বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক ও সিংগাইর জিজি মডেল উচ্চ বিদ্যালয়ের যৌথ আয়োজনে বিদ্যালয় মিলনায়তনে সকাল থেকে দুপুর পর্যন্ত বাল্যবিবাহ নিরোধ,নারী নির্যাতন বিরোধী আইন ও সচেতনতায় শিক্ষকদের সাথে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে গতকাল।

কর্মশালায় সমাপনী সেশনে জিজি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.সহিদুল ইসলাম সরকার এর সভাপতিত্বে ও বারসিক প্রকল্প কর্মকর্তা মো.নজরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিংগাইর পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র মো.মাহফুজুল আলম। বিশেষ আলোচনায় আরো অংশগ্রহণ করেন ওই প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্য মো.সাইদুর রহমান, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো.সেলিম মাহমুদ, মো.আতিকুর রহমান সবুজ,কুলসুম আক্তার প্রমুখ।

কমশালায় ধারণাপত্র পাঠ ও সহায়ক হিসেবে দায়িত্ব পালন করেন বারসিক প্রকল্প সহায়ক রিনা সিকদার ও আছিয়া আক্তার প্রমুখ। সেশন ভিত্তিক আলোচনায় বিজ্ঞ শিক্ষক মন্ডলীগণ সমাজে বিদ্যমান নারী ও শিশু নির্যাতন, বাল্য বিবাহ হত্যা ধর্ষণ ও যৌতুক প্রথার কুফলের কথা তুলে ধরেন এবং বিদ্যালয়ের শ্রেণী পাঠে তুলে ধরার প্রত্যয় ব্যক্ত করেন। তারা বাল্য বিয়েমুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

happy wheels 2

Comments