প্রবীণদের সেবা দিতে হবে

সত্যরঞ্জন সাহা , হরিরামপুর, মানিকগঞ্জ
“সর্বজনীন মানবাধিকার ঘোষণায় প্রবীণদের জন্য প্রদত্ত প্রতিশ্রুতি পূরণে প্রজন্মের ভুমিকা” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার গালা ইউনিয়নের হাটবাসুদেবপুর গ্রামে বারসিক ও রবিদাসদের উদ্যোগে আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে গতকাল।


স্বাস্থ্য ক্যাম্পে ডাঃ তৌফিকুল করিম (এমবিবিএস) প্রবীণ, শিশু ও তরুণদের ফ্রি চিকিৎসাপত্র দেন এবং রোগীদের খাবার স্যালাইন দেওয়া হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবীণ ব্যক্তিত্ব চামেলি রবিদাস। উক্ত স্বাস্থ্য ক্যাম্পে জনসচেতনতামুলক আলোচনা করেন ডাঃ তৌফিকুল করিম, সমাজসেবক ও উদ্যোক্ত স্বপন রবিদাস, তরুণ উদ্যোক্তা তপন রবিদাস, বারসিক প্রোগ্রাম অফিসার সত্যরঞ্জন সাহা ও মুকতার হোসেন।


আলোচনায় বক্তারা বলেন, ‘আমাদের দেশে গ্রামে-গঞ্জে অধিকাংশ পরিবারেই প্রবীণ লোকজন আছে। এই প্রবীণ ব্যক্তিগণ নিজের পরিবারের ও দেশের উন্নয়নে মেধা ও শ্রম আত্মবিনিযোগ করেন। প্রবীণদের অভিজ্ঞতা ও জ্ঞান কাজে লাগানোর মাধ্যমে দেশ ও পরিবারের উন্নয়ন হয়েছে।’ তারা আরও বলেন, ‘অনেক পরিবারেই দেখা যায় প্রবীণ ব্যক্তিগণ বয়সের ভারে নিজের প্রয়োজনীয় কাজ করতে পারেন না। তািই প্রবীণদের সেবা দেওয়া প্রয়োজন। অনেক পরিবারেই প্রবীণ ব্যক্তিগণ সেবা সহযোগিতা পান না। প্রবীণ ব্যক্তিদের সেবা সহযোগিতার মাধ্যমে পরিবারের শান্তি ফিরিয়ে আনতে হবে।’

happy wheels 2

Comments