সাম্প্রতিক পোস্ট

অধিকার আদায়ে সংগঠিত হওয়ার প্রত্যয় করলেন গ্রামীণ নারীরা

অধিকার আদায়ে সংগঠিত হওয়ার প্রত্যয় করলেন গ্রামীণ নারীরা

মানিকগঞ্জ থেকে আছিয়া ও রিনা আক্তার

মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার বায়রা ইউনিয়ন ও সিংগাইর পৌরসভায় চারাভাঙ্গা, চরজামালপুর, বিনোদপুর ও নয়াডাঙ্গি গ্রামে ছালেহা বেগম, সামছুন্নাহার, নাদিয়া বেগম ও লিজা আক্তার এর বাড়িতে সম্প্রতি বারসিক’র উদ্যোগে কমিউনিটি পর্যায়ে নারীর অধিকার আদায়ে আমাদের করণীয় বিষয়ে সভা অনুষ্ঠিত হয়েছে।

20180402_161745
সভায় পর্যায়ক্রমে জাহেদা বেগম, সুফিয়া বেগম, ময়না বেগম ও সালেহা বেগম এর সভাপতিত্বে বারসিক এর লক্ষ্য উদ্দেশ্য ও নারীবান্ধব সমাজের জন্য গণতান্ত্রিক ও বহুত্ত্ববাদী সাংস্কৃতিক চর্চা ও উন্নয়ন প্রকল্পের প্রাথমিক ধারণা বিষয়ে আলোচনা করেন বারসিক প্রোগ্রাম অফিসার মো. নজরুল ইসলাম। আলোচনায় অংশগ্রহণ করেন ইউপি সদস্য ঝরণা খানম ও পারুল আক্তার।

20180402_163915
প্রাথমিক ধারণার উপর অংশগ্রহণকারীদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন সুবর্ণা আক্তার, রিনা বেগম, জিরাতন বেগম, তানিয়া আক্তার, শারমিন আক্তার, রুবিনা আক্তার, বিনা আক্তার প্রমুখ।

20180411_165523
বক্তারা সমাজে বিদ্যমান নারী নির্যাতন,যৌন হয়রানি, বাল্য বিবাহ, বহু বিবাহ, বিবাহ বিচ্ছেদ, প্রযুক্তি আসক্তি, যৌথ পরিবার ব্যবস্থা, লোকায়ত জ্ঞান চর্চার মত বিভিন্ন বিষয়ের উপর যৌক্তিক আলোচনা করেন। চলমান এই সমস্যা সমাধান করতে হলে অবশ্যই তাদেরকে আগে সংগঠিত হতে হবে বলে তারা মনে করেন। অংশগ্রহণকারীরা নারীর অধিকার আদায়ে সোচ্চার হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: