সাম্প্রতিক পোস্ট

স্থানীয় খেলাধুলাই পারে বিষন্নতা দূর করতে

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম
সারা পৃথিবীতে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতি বছর ১০ অক্টোবর নানা আয়োজনের মধ্যে দিয়ে এই দিবসটি পালিত হয়। মানসিক স্বাস্থ্যের জন্য পরিবার থেকেই মুক্ত পরিবেশ আনন্দ খেলাধুলা ও বিনোদনের মাধ্যমে গড়ে তোলা যায় সেজন্য সচেতনতা বৃদ্ধি করাই আমাদের মূল উদ্দেশ্য।

IMG_20181010_162059গত ১০ আক্টোরর ২০১৮ বারসিক ও জেলার সিংগাইর উপজেলার আলীনগর নারী উন্নয়ন সমিতির যৌথ আয়োজনে নবীণ, প্রবীণ নারী, কিশোরী, কিশোর ও শিশুদের সাথে আনন্দঘন পরিবেশে খেলাধুলার আয়োজন করা হয়। খেলাধুলার মধ্যে উল্লেখযোগ্য হলো শিশুদের পুকুর পার খেলা, প্রবীণদের বালিশ ও সুই সুতা খেলা, কিশোরীদের কানামাছি খেলা, পুতুল খেলা ইত্যাদি। খেলা শেষে আলোচনা সভা ও বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয়।

IMG_20181010_171358_1আলীনগর নারী উন্নয়ন সমিতির সভাপতি ফুলজান বেগমের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন বায়রা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য ও প্যানেল চেয়ারম্যান নাসরিন আক্তার, ইউনিয়ন স্বাস্থ্য সহকারি আব্দুস সালাম, বারসিক কর্মকর্তা রিনা আক্তার ও আছিয়া আক্তার প্রমুখ।

বক্তারা বলেন আমরা মানসিক অশান্তি নিয়ে বসবাস করতে চাই না। আমরা মুক্ত পরিবেশে প্রকৃতির আলো বাতাস নিয়ে বাঁচতে চাই, প্রকৃতিকে ভালবাসতে চাই। পারিবারিক কলহ, সামাজিক সহিংসতা, নিপীড়ন, নির্যাতন এগুলো নারী পুরুষের মধ্যে বৈষম্য ও বিষন্নতা সৃষ্টি করে। এই সব সমস্যা সমাধানে আমরা সকলকে নিয়ে একসাথে কাাজ করব ও বৈচিত্র্যের প্রতি শ্রদ্ধাশীল থাকব তবেই বিষন্নতামুক্ত নারী বান্ধব সমাজ সৃষ্টি করা সম্ভব।

happy wheels 2

Comments

%d bloggers like this: