সাম্প্রতিক পোস্ট

রাজশাহীতে তরুণদের অনলাইন ভিত্তিক ইনকাম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহী থেকে তহুরা খাতুন লিলি :
বর্তমান সময়ে পেশা নির্বাচন করা অনেক কঠিন একটি কাজ এবং মনের মতো কাজ পাওয়াও অনেক কঠিক একটি বিষয় তরুণ সমাজের মধ্যে। তরুণদের কথা বিবেচনা গত ১৬ জুলাই ইয়ুথ অর্গানাইজেশন ফোরাম ও বারসিক’র উদ্যোগে অনলাইন ভিত্তিক আয় ইনকাম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বারসিক বরেন্দ্র অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কারী মো. শহিদুল ইসলাম এবং কর্মশালাটি সম্পাদনা করেন মো: রঞ্জু মিয়া কো-ফাউন্ডার, ঢাকা আইটি বাংলাদেশ ও মো. রাকিবুল হাসান কো-ফাউন্ডার, ঢাকা আইটি বাংলাদেশ। কর্মশালায় সারা বাংলাদেশ থেকে ৪০ জন তরুণ-তরুণী অংশগ্রহণ করেন
কর্মশালায় মো. রঞ্জু মিয়া অনলাইনভিত্তিক আয়ের বিভিন্ন উংস নিয়ে আলোচনা করেন এবং ফ্রিল্যান্সার মানে কি, ফ্রিল্যান্সার কেন হব, পার্ট টাইম জব কার কোন বিষয় নিয়ে কাজ করা উচিত ফ্রিল্যান্সারের ধাপ, কিভাবে কাজ করা যায়, ব্যাংক একাউন্ট খোলা, কিভাবে কাজের জন্য লেনদেন করা যায় যাবতীয় বিষয় নিয়ে আলোচনা ও ব্যাখ্যা করেন।
মো. রফিকুল হাসান প্রোফাউল তৈরি, পোর্ট ফোলিও তৈরি, অনলাইনভিত্তিক আয়ের ক্ষেত্রে চ্যালেন্সসমূহ নিয়ে আলোচনা ও ব্যাখ্যা করেন। এছাড়াও তরুণদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
এক তরুণের প্রশ্নের উত্তরে মো. রঞ্জু মিয়া বলেন, ‘যে যে কাজটা ভালো পারে এবং সামান্য হলেও পারে তাকে সে কাজটা নিয়ে শুরু করা উচিত।’ গ্রাফিক্স ডিজাইন নিয়ে কাজ শুরু করলে কি করতে হবে তা বিশ্লেষণ করেন।
কর্মশালাটি শেষে মো. রফিকুল হাসান অনলাইন ভিত্তিক বিভিন্ন কাজের সোর্স ও মাধ্যম লিংক তরুণের মাঝে শেয়ার করেন। বর্তমান সময়ে তরুণদের অনলাইনে অনলাইন ভিত্তিক ইনকাম বিষয়ক কর্মশালা তরুণদের জন্য খুবই সাহায্যকারী একটি মাধ্যম।

happy wheels 2
%d bloggers like this: