নারীর কাজকে মূল্যায়ন করতে হবে

উপকূল থেকে বাবলু জোয়ারদার
তুমিই তো শক্তি হে নারী নিজের আত্মবিশ^াসের উপর নির্ভর করে এগিয়ে চলো। ‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উপলক্ষে গতকাল জয়িতা প্রতিবন্ধী নারী উন্নয়ন সংস্থার আয়োজনে গবেষণা প্রতিষ্ঠান বারসিকের সহযোগিতায় শ্যামনগর উপজেলার ৬নং রমজাননগর ইউনিয়ন পরিষদ চত্তরে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।


আলোচনা সভায় মনোতোষ মুন্ডার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রমজাননগর ইউনিয়নের ৫নং ওর্য়াডের ইউপি সদস্য শেখ মহাসিন হোসেন, ৪,৫,৬ নং ওয়ার্ডের সংরক্ষিত ইউপি সদস্য মোছা: আসমা খাতুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিতাস শ্যামনগরের ভোলানাথ মন্ডল, জয়িতা প্রতিবন্ধী নারী উন্নয়ন সংস্থার সভানেত্রী অষ্টমী মালো, গ্রাম্য ডাক্তার আব্দুল মান্নান ও বারসিক’র প্রোগ্রাম অফিসার বাবলু জোয়ারদার প্রমুখ।


আলোচনায় বক্তারা বলেন, ‘বাপের ঘরে লক্ষ্মী আমি, স্বামীর ঘরে অন্নপূর্না, ছেলের ঘরে জননী আমি, আমি ছাড়া সংসার অসম্পূর্ণা । চাদের মত প্রখর নয়, প্রখরতাই নতুনের পথে লিখেছে যারা ইতিহাস এই নারী দিবসে তাদের জানাই সাবাশ। নারীর প্রতি সহনশীল হতে হবে, নারীকে সম্মান জানাতে হবে, নারীর কাজকে মূল্যায়ন করতে হবে।
বক্তারা আরো বলেন, ‘আমরা নারী আমরাই পারি সুন্দর দেশ গড়তে। নারী হলো এ জগতের সবার জন্মদাত্রী। নারীকে আরো সচেতন হতে হবে এবং নারীকে আরো প্রযুক্তি ব্যবহার করা শিখতে হবে তাহলে হবে উন্নয়ন। দেশের সামগ্রিক উন্নয়নে নারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।’


আলোচনা সভা শেষে একটি র‌্যালি ভেটখালী বাজার প্রদক্ষিণ করে।

happy wheels 2

Comments