কুসংস্কার ও সাম্প্রদায়কিতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান

মানিকগঞ্জ সিংগাইর থেকে রিনা ও আছিয়া আক্তার
‘ডিজিটিাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন“ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আšতর্জাতিক নারী দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে গতকাল মানিকগঞ্জ সিংগাইর উপজেলা পরিষদে উপজেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর,জাতীয় মহিলা সংস্থার আয়োজনে ও বেসরকারি উন্নয়ন সংগঠন ব্র্যাক, বারসিক, ওয়েব ফাউন্ডেশনের সহযোগতিায় র‌্যালি,মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


আলোচনা সভায় সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার দীপন দেবনাথ এর সভাপতিত্ব করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্ত রওশন আরা এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেেব বক্তব্য রাখেন মানকিগঞ্জ ২ আসনের মাননীয় সংসদ সদস্য মমতাজ বেগম এমপি। বিশেষ অতিথি হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন সিংগাইর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুিক্তযোদ্ধা মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. রবিউল আলম,মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, জাতীয় মহলিা সংস্থার চেয়ারম্যান আনোয়ারা খাতুন, নারী নেতৃী ছালেহা জাহান ব্রাকের প্রকল্প কর্মকর্তা খালেদা আক্তার, ওয়েব ফাউন্ডেশন এর সিকদার সবুজ, বারসিক প্রকল্প সহায়ক রিনা আক্তার ও আছিয়া আক্তার প্রমুখ।


আলোচনায় বক্তারা বলেন, ‘বর্তমান সরকাররে আমলে নারীর ক্ষমতায়নকে টেকসই করতে বহুমুখী কাজ হাতে নিয়েছে সরকার। তার ফলে আজ নারী তার এগিয়ে যাওয়ার পথ খুঁজে পেয়েছে, নারীরা আজ ঘরেÑবাইরে সমানতালে কাজ করে যাচ্ছে, বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে আয়মুলক কাজের সাথে সম্পৃক্ত হচ্ছে, তারা এখন আর পিছিয়ে নেই উদ্যোক্তা হয়ে আরও মানুষের কাজের সুযোগ তৈরি করে দিচ্ছে। আমাদেরকে মনে রাখতে হবে আমরা বেগম রোকেয়া, ক্লারা জেটকিন, ইলা মিত্র, প্রীতিলতাদের উত্তরসূরী।’

happy wheels 2

Comments