তানোরে ফলদ বৃক্ষ মেলা শুরু

অসীম কুমার সরকার, তানোর (রাজশাহী) থেকে

‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি যোগাবে নতুন মাত্রা’-এই শ্লোগান নিয়ে আজ (১৭ জুলাই) রাজশাহীর তানোরে তিনদিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ মেলা শুরু হয়েছে বলে কৃষি অফিসার শফিকুল ইসলাম জানিয়েছেন।

এদিকে মেলা উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে সকালে একটি আনন্দ র‌্যালি বের হয়ে উপজেলা পরিষদ চত্বর এবং পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। উদ্বোধনী দিনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামীলীগের সভাপতি ও শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী এমপি। প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

TANORE MELA NEWS PHOTO

উপজেলা নির্বাহী অফিসার মুহা শওকাত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুর রহিম, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. আব্দুল মতিন, রাজশাহী জেলা আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য অধ্যাপক লুৎফর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম, তনোর একে সরকার ডিগ্রী কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান প্রমুখ।

আলোচনা শেষে বিভিন্ন এলাকা থেকে আসা কৃষক-কৃষাণী ও র‌্যালিতে অংশগ্রহণকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে গাছের চারা তুলে দেওয়া হয়। পরে উপজেলা প্রশসানের আয়োজনে ‘মানুষ হওয়ার গল্প’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

happy wheels 2

Comments